গ্রাফিক্সের ছোঁয়ায় ছবি আঁকে শোভন

লিখেছেন: জি,এম-আদল

রঙ তুলির আঁচড়ে ক্যানভাস রাঙানোই চিত্রশিল্পীর কাজ। সাধারণত এ ক্ষেত্রে শিল্পী  কলম, পেন্সিল, চক এবং বিভিন্ন রঙ ব্যবহার করে থাকেন। তবে সময় বদলেছে, বদলেছে ছবি আঁকার ধরন।এখন অনকেই কাগজে না একে কম্পিউটারে আঁকেন। এমনি এক প্রযুক্তি নির্ভর চিত্রশিল্পীর নাম শোভন আহমেদ শুভ।
শোভন আহমেদ শুভ

পেশায় তিনি গ্রাফিক্স ডিজাইনার।গ্রাফিক্সের মাধ্যমে দারুন ছবি ও পোট্রের্ট আঁকেন শোভন।সৃজনশীল উপায়ে কোনো কাজকে ভিজুয়াল এলিমেন্ট যেমন ছবি, রং, রেখা ও ফর্মের সমন্বয়ে সুষম বিন্যাসের মাধ্যমে কোনো ক্রিয়েটিভ আইডিয়াকে দর্শনীয়ভাবে উপস্থাপন করাই হলো গ্রাফিক্স ডিজাইন। 
আঁকাআঁকির বিষয়টি প্রাথমিক দিকে শখ থাকলেও সেটিকেই বর্তমান  সময়ে পেশা হিসেবে বেছে নিয়েছে এই তরুন। এরই মাঝে হয়ে উঠেছেন একজন সফল গ্রাফিক্স  ডিজাইনার। জন্ম ঢাকায় হলেও শোভন বেড়ে উঠেছেন পিরোজপুর জেলার ভান্ডারিয়াতে। ভান্ডারিয়া বিহারী পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে এস.এস.সি,  আমানুল্লাহ মহা বিদ্যালয় থেকে  বিজ্ঞান বিভাগে এইস.এস.সি সম্পন্ন করেন।
বর্তমানে  ঢাকার মোহাম্মাদপুর কেন্দ্রীয় কলেজে
কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে
পড়াশুনা করছেন।পাশাপাশি একটি আইটি ফার্মে গ্রাফিক্স  ডিজাইনার হিসেবে আছে।
শোভনের আঁকা ভেক্টর পোট্রের্ট  

গ্রাফিক্সে পোট্রের্ট আঁকার প্রতি ঝোক এল কিভাবে জানতে চাইলে শোভন জানান, ছোট বেলা থেকেই ছবি  আঁকার বেশ শখ  ছিল তার কিন্তু তেমন হয়ে উঠছিল না কিন্তু ইঞ্জিনিয়ারিং পড়তে এসে একটি প্রোজেক্ট রিলেটেড কাজ করতে করতেই গ্রাফিক্স ডিজাইনিং এর প্রতি  ভাল লাগা চলে আসে।পরবর্তীতে ধীরে ধীরে গ্রাফিক্সে পোট্রের্ট আঁকাও শিখে নেয়।
স্বপ্ন দেখেন একজন ভাল ডিজাইনার হওয়ার।  
সু্যোগ পেলে গড়তে চান আইটি প্রশিক্ষন প্রতিষ্ঠান। 

0/Post a Comment/Comments

Previous Post Next Post