মঠবাড়িয়ায় বয়সে কনিষ্ঠ জনপ্রতিনিধির বলিষ্ঠ উদ্যোগ



আর্ত মানবতার সেবার জন্য কিছু মানবিক মনের মানুষের বেশ প্রয়োজন।দেশ নয় বরং পৃথিবীর এই ক্রান্তী লগ্নে রাজনীতির চোখ থেকে না দেখে মনবতার চোখে বিষয়গুলোকে বিবেচনার সময় এসে গেছে।মঠবাড়িয়া উপজেলার ভাইস চেয়ারম্যান তরুণ জনপ্রতিনিধি  আরিফুর রহমান সিফাত বয়সের দিক দিয়ে পিরোজপুর জেলার কয়েকজন কনিষ্ঠ জনপ্রতিনিধিদের মধ্যে  অন্যতম একজন। বয়সে কনিষ্ঠ হলেও মানবতার দিক দিয়ে তিনি এই মুহুর্তে বলিষ্ঠ উদ্যোগ নিয়েছেন।তিনি প্রমাণ করেছেন যে অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়ানোর জন্য বয়সের সীমা কোন বাধা নয় একটি বিশাল হৃদয়ই যথেষ্ট।

প্রাণঘাতী করোনা সংক্রমণ প্রতিরোধে চলছে  লকডাউন এর মত কার্যক্রম। এতে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। বিশেষ করে দিনমজুর, রিকশাচাল, ভ্যান চালক, হোটেল বয়, চায়ের দোকানি, হকারদের মতো মানুষরা বেশি সমস্যায় পড়েছেন। যারা দৈনিক আয়ের ভিত্তিতে খাবার সংগ্রহ করেন। আর এ ধরনের খেটে খাওয়া মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন  তরুণ জননেতা জনাব আরিফুর রহমান সিফাত
পায়ে হেটে বাড়িতে বাড়িতে গিয়ে এমন পরিস্থিতিতে গরীব অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে ব্যক্তিগত উদ্যোগে খাদ্যদ্রব্য বিতরণ করেন । ২৯ মার্চ রবিবার সকাল থেকে গভীর রাত পর্যন্ত বাড়িতে বাড়িতে গিয়ে অসহায় পরিবার গুলোর মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করতে দেখা যায় । পৌর শহরের বিভিন্ন স্থান সহ তুষখালী, মঠবাড়িয়ার সদর ইউনিয়নের ২০০টি গরীব অসহায় ও দুঃস্থ পরিবারকে খাবার হিসেবে চাল, ডাল, আলুসহ নিত্যপ্রয়োজনীয় জিনিস নিজ হাতে তুলে দেন

এর আগে ২৮ মার্চ শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তার ব্যক্তিগত উদ্যোগে টিকিকাটা ও গুলিসাখালি ইউনিয়নে আরো ২০০ টি পরিবারের মাঝে খাদ্য দ্রব্য প্রদান করা হয়। এ নিয়ে এখন পর্যন্ত তিনি তার ব্যক্তিগত উদ্যোগে মোট ৪০০ টি অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে এ খাদ্যদ্রব্য বিতরণ করেন।
দেশের এই ক্রান্তিলগ্নে দঅসহায় মানুষের দুয়ারে উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত এর পক্ষ থেকে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয় মঠবাড়িয়ায়।

মঠবাড়িয়া উপজেলা পরিষদ এর সুযোগ্য ভাইস চেয়ারম্যান মহোদয় তার নির্বাচনী এলাকার মানুষের জন্য এই সুন্দর উদ্যোগ কে সাদুবাদ জানাচ্ছে সর্বস্তরের মানুষ প্রতেকটা মানুষের সুখে দুঃখে তার তিনি  সব সময় থাকবে যার প্রতিফলন ইতিমধ্যে মঠবাড়িয়ার প্রতিটি মানুষ দেখতে পাচ্ছে।
দেশপ্রেম, মানবপ্রেম ইত্যাদি অধিকাংশ রাজনীতিকদের  মধ্যে এখন আর দেখা যায় না।
রাজনীতি এখন হয়ে উঠেছে ক্ষমতা ও বিত্তের আধার। তবে এর মাঝেও আমরা এমন রাজনৈতিক ব্যাক্তিদের যখন দেখতে পাই তখন আমরা সাধারন জনগন আশার আলো দেখতে পাই।
স্যালুট জনাব আরিফুর রহমান সিফাত আপানার এমন উদ্যোগ এর জন্য। এই ক্রান্তিকালে আপনারাই রিয়াল হিরো।

1/Post a Comment/Comments

Post a Comment

Previous Post Next Post