জান্নাতুল ফেরদৌস ঐশী



জান্নাতুল ফেরদৌস ঐশী হচ্ছেন বাংলাদেশের একজন মডেল, অভিনেত্রী এবং সুন্দরী প্রতিযোগিতা মিস বাংলাদেশ ২০১৮-এর মুকুটধারী।[১] তিনি ৮ ই ডিসেম্বর ২০১৮ সালে চীনের সানইয়ায় অনুষ্ঠিত মিস ওয়ার্ল্ড ২০১৮-এ বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন এবং ১১৮ প্রতিযোগীর মধ্যে থেকে শীর্ষ ৩০-এ স্থান পান।
ঐশী ২৭ আগস্ট ২০০০ সালে বরিশাল বিভাগের পিরোজপুর জেলার মাটিভাঙা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ২০১৮ সালে বিজ্ঞান বিভাগ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন মাটিভাঙ্গা ডিগ্রি কলেজ থেকে। দুই বোনের মধ্যে তিনি ছোট। বাবা জনাব আঃ হাই একজন সমাজকর্মী, মা জনাব আফরোজা হোসনে আরা একজন শিক্ষিকা এবং তার বড় বোন শশী একজন ছাত্রী।
২০১৮ সালের ৩০ সেপ্টেম্বরে ঢাকায় আয়োজিত “মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৮” এর চূড়ান্ত পর্বে বিজয়ী হিসেবে জান্নাতুল ফেরদৌস ঐশীর নাম ঘোষণা করা হয়।এই প্রতিযোগিতায় দেশজুড়ে প্রায় ৩০,০০০ প্রতিযোগী অংশ নিয়েছিল। এই শিরোনাম অর্জনের পর ঐশী মিস ওয়ার্ল্ড ২০১৮-এ অংশ নেন।
চীনের সানায় মিস ওয়ার্ল্ড ২০১৮-এর ৬৮তম সংস্করণে, ষষ্ঠ গ্রুপে ঐশীকে বিজয়ী ঘোষণা করা হয়, ঐশী এই গ্রুপে হেড-টু-হেড চ্যালেঞ্জে মানুষের ভোটে ছয় প্রতিযোগীর মধ্যে বিজয়ী হন। তার দলের অন্য প্রতিযোগীরা ছিলেন চীন, ব্রিটিশ ভার্জিন দ্বীপপুঞ্জ, ডেনমার্ক, ব্রাজিল এবং আয়ারল্যান্ডের। চূড়ান্ত পর্বের হেড-টু-হেড চ্যালেঞ্জে তাঁকে তিন বিচারকের (স্টেফানি ডেল ভেল, মানুশি ছিল্লার, মেগান ইয়াং) সবাই বেঁচে নেন, এতে তিনি মিস নাইজেরিয়াকে হারান, এর ফলে ঐশী ১১৮ প্রতিযোগীর মধ্যে থেকে শীর্ষ ৩০-এ স্থান পান।

0/Post a Comment/Comments

Previous Post Next Post